মোদির বিরুদ্ধে লড়তে চেয়েছিলেন, অন্যায় ভাবে বাতিল মনোনয়ন! - The Explorateur

Wednesday, May 1, 2019

মোদির বিরুদ্ধে লড়তে চেয়েছিলেন, অন্যায় ভাবে বাতিল মনোনয়ন!


বাহাদুরের স্বপ্ন আদতে স্বপ্নই রয়ে গেলো। বাহাদুরের বক্তব্যকে নাকচ করে তাঁর মনোনয়ন বাতিল করল নির্বাচন কমিশন। বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ভোটে লড়তে পারবেন না এই বহিষ্কৃত বিএসএফ জওয়ান।

কিন্তু নির্বাচন কমিশনের এই দাবি মানতে নারাজ সমাজবাদী পার্টির প্রার্থী। তিনি ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বাহাদুর নিজেই ঘোষণা করেছিলেন যে আসন্ন লোকসভা ভোটে নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে লড়বেন তিনি।  তাঁর লক্ষ্য ছিল সেনা জওয়ানদের প্রতি মোদি সরকারের করা অবিচারের প্রতিবাদ করা। অর্থাৎ তাঁর লক্ষ্য ছিল সেনার অভ্যন্তরীন দুর্নীতি দূর করে স্বচ্ছতা আনা। লক্ষ্য ছিল, সেনার প্রতি ভোটারদের আবেগকে কাজে লাগিয়ে বারাণসীতে প্রধানমন্ত্রীকে শক্ত চ্যালেঞ্জের মুখে ফেলা।

কমিশনের দাবি, নিজের চাকরি সংক্রান্ত বেশ কিছু নথি সময়মতো জমা দিতে পারেননি তেজ বাহাদুর। এদিকে, তেজ বাহাদুরের পালটা দাবি, অন্যায়ভাবে তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, “গতকাল সন্ধে ৬টা ১৫ মিনিটের মধ্যে তাঁকে নথিপত্র জমা দিতে বলেছিল নির্বাচন কমিশন। তিনি সময়মতোই নথি জমা দিয়েছেন। তবু, অন্যায়ভাবে তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে।” কিন্তু তেজ বাহাদুর সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি দিয়েছে নির্বাচন কমিশনকে।
Loading...